অপরাজিত নীলকন্ঠ

অপরাজিত নীলকন্ঠ
কবি
প্রকাশনী তরফদার প্রকাশনী
প্রচ্ছদ শিল্পী মনোয়ারুল হক মণি
স্বত্ব কবি/লেখক
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০২২
বিক্রয় মূল্য ১৫০
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

কাব্যগ্রন্থ টি সম্পর্কে কিছু কথা

যেসমস্ত পংক্তিমালা ঘুরে বেড়ায় প্রগাঢ় হৃদয়ের ব্যপ্তিতে, তার কিছুটা মাত্র অংকন করার প্রয়াস এ কাব্যগ্রন্থে। সমাজের অসংলগ্নতা যেন বৃদ্ধিই পেয়ে যাচ্ছে- কেন এত বিবেকহীনতা চতুর্দিকে? ভালবাসাহীনতা, খেলো মন-মানসিকতা, উদ্ভ্রান্ত চিন্তাভাবনা, ভয়ংকর ঈর্ষার বেড়াজালে আটকা পড়ে শত শত আত্মা? আলো আসে যখন দেখা পাই, দারুণ কিছু নিঃসংগ নীলকন্ঠের, যার আত্মিক সৌন্দর্য ঠিকরে বেড়িয়ে আসে, যার পরিশ্রম, মেধা কিংবা মানবিকতা তাকে করে তোলে অপরাজেয়। যে ব্যস্ত নগরীর ভীরে বিলীন হয়ে যায়না, সকল প্রতিবন্ধকতাকে নিষ্পেষিত করে ঊর্ধে গমন করে আলোর পানে , ত্রিদিপের হাতছানিতে। যে বুকভরা কষ্টের মাঝে নিজের স্রষ্ঠাকে ঠিকই খুঁজে নেয়। দুর্বার তার গতি, সহজ সরল তার লক্ষ্য, অসম্ভব দৃঢ় তার প্রত্যয়, সত্য তার হাতিয়ার, ভালবাসা তার অলংকার।

ভূমিকা

এই প্রকাণ্ড ব্রহ্মাণ্ডে যেই মানুষটি তার সর্বোচ্চ দিয়ে আমাকে ভালবেসেছে, স্নেহের মায়ায় আবদ্ধ করে রেখেছে, প্রচন্ড তীব্র ব্যক্তিত্বের আবেষ্টনী নিরাপদ করেছে আমার প্রতিটি পথ চলাকে। যার ছায়াতলে, যার আলোতে, যার স্পর্শে আমি আজও প্রতিনিয়ত অনুপ্রাণিত এবং উদ্দিপীত হই। যার মুখখানি দেখলেই আমার জীবনযাত্রা সহজ হয়ে যায়, যেন কয়েক স্তর জঞ্জালে ভরা পথ মুহূর্তেই ধ্বংসস্তূপে নিক্ষীপ্ত করার শক্তি খুঁজে পাই। যার অসীম ভালবাসায় সিক্ত হয়ে কান্না ভেজা-ওষ্ঠাগত হয়ে ওঠে আমার আবেগ তাড়িত হৃদয়। যার বুদ্ধিদীপ্ত প্রজ্ঞা করে তোলে আমায় নির্ভীক-অসম সাহসিক, যার আলোর নীচে সামান্যতম বিচরণেই “আমি” হয়ে উঠি আলোকিত-ধৈর্যশীল-বোদ্ধা ও মানবিক একজন সত্তা~ তার জন্যই এই ছোট্ট প্রচেষ্টা~ আমার মা (প্রফেসর ডঃ দিল রওশন জিন্নাত আরা নাজনীন)~ ভীষণ ভালবাসি তোমায় আমি মা...

উৎসর্গ

আমার মা (প্রফেসর ডঃ দিল রওশন জিন্নাত আরা নাজনীন)

কবিতা

এখানে অপরাজিত নীলকন্ঠ বইয়ের ২২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১০
১০
১৬
১৬
৩৬
১০
১০