আকাশে এক টুকরো মেঘ যখন আর ভাসবেনা
তুমি বুঝে নিও
মেঘের ভেলায় ভেসে আমি হারিয়ে গিয়েছি দিগন্তে
সমুদ্রের গর্জন যখন স্তন্ধ হয়ে বাকশূণ্য হয়ে যাবে
তুমি বুঝে নিও
অকূল সমুদের স্রোতে বুক্ভরা কথা নিয়ে
আমি তলিয়ে গিয়েছি পাতালে
অবিরত বৃষ্টির ধারায় যখন শীতল হবে এ ভূমি
তুমি বুঝে নিও
এই অনন্ত বৃষ্টিতে আমার সমস্ত কান্না মিলিয়ে গিয়ে
আমায় করেছে শ্রান্ত ও শীতল
শব্দের খেলা যখন হঠাত গতিরুদ্ধ হয়ে থেমে যাবে
তুমি ধরে নিও
পৃথিবীর জীবন থেকে চিরতরে আমি নিয়ছি বিদায়।


(২০১২ সালে আমার দ্বিতীয় গ্রন্থ 'মাকড়সার জাল' শিকড় প্রকাশণির ব্যানারে এ প্রকাশিত হয়)