বহুদিন পর আবারও কবিতার সাথে দেখা হল
মাঝরাত পেরিয়ে ভোরের আলো ফুটে ওঠার আগের যে আধোছায়া ঘেরা আঁধার
সে আঁধারের বিস্তৃত নগরীতে হারিয়ে গেলাম আবারও
এ নগরীর দেয়ালগূলো আমার খুঁব চেনা
এ নগরীর গাছগুলো আমার খুঁব আপন
এ নগরীর সুবাতাস আমার হৃদয়ের গহীনে স্পর্শ করে যায়
এ নগরীর শীতলতা আমার অস্তিত্বের গভীরে শীতল স্রোতের মত বয়ে যায়
এ নগরী থেকে ফিরে যেতে ইচ্ছে করেনা আর
শান্তির স্নিগ্ধ পরশে আজ মন আমার বিভ্রান্ত
থেকে গেলে কেমন হয়?
এ আধোছায়ার আঁড়ালে?
এ অনন্তকালের মাঝে বিচ্ছিন্ন এক জগতে?
এ সুবাতাসে সারাজীবন শুধুই কবিতার সাথে?


১০ই মে ২০১৩ ভোর ৫ঃ৪৪