বুলবুলির গানে যার ঘুম ভেঙ্গে যেত
সে আজ বহু নিদ্রাহীন রাতের আড়ালে
ঘুমের জগতে চিরতরে হারিয়ে গিয়েছে


একফোটা শিশিরবিন্দুকে স্পর্শের জন্য যার হৃদয় সর্বক্ষণ আকূল হয়ে থাকত
সে আজ অজস্র শিশিরবিন্দুর সাগরে বহুদূরে
গহীন অন্ধকারে নিমজ্জিত হয়ে তলিয়ে গিয়েছে


একটি লাল গোলাপের রক্তাক্ত আভা আস্বাদনের জন্য যার স্বত্ত্বা সর্বত্র অন্বেষণ করত
সে আজ ক্ষুদ্র থেকে ক্ষুদ্র রক্তকণিকায় যেন উদ্ভাসিত, রক্তাক্ত, আবেগ্তাড়িত হয়ে
নিজেকে রক্তাক্ত লালে উতসর্গ করে গিয়েছে


~ দুপুর ৩ঃ১১ , ২৫শে মে'২০১৩