রং বদলানোর সময় হয়েছে তাদের বুঝি
তাইতো
পেছনে যার সম্পর্কে
এতটা স্পর্ধা দেখানো
এতটা অসুসহ মনের পরিচয় দেয়া
তার সামনে এসে
বিকলাংগো হাসি
উদ্ধত আহ্লাদি
কদাকার, হীন আকুতি
হাহাহা!
হায়! প্রকৃতি
হায়! ধরণী


গিরগিটি ও লজ্জা পেয়েছে এদের
এহেন আচরণে
প্রিয় বন্ধু , বন্ধুত্ব নিয়ে
যাদের কুরুচিকর অভিব্যাক্তি
হীন মানসিকতা
অপদার্থ রোগ
এখন আবার
সময়ের আবর্তনে
তাদের বিপরীতমুখী অবয়ব
ভিন্ন চরিত্র
মিথ্যা বন্ধুত্বের হাত
হাহাহা!
হায়! পিশাচ
হায়! পিশাচ


(কবিতার নামটি দিয়েছে আমার প্রিয় বন্ধু 'সাদিয়া রহমান ববি'


২০শে মার্চ'২০১৪