দীর্ঘ সময় ধরে অনুভূতির আস্বাদন হল কবিতা
শব্দের খেলা কিংবা ছন্দের খেলা
বহ অক্লান্ত, নির্ঘুম রাত পারা করা হল কবিতা
তারার সাথে কিংবা বূনো পেঁচার সাথে কথা বলা
জেগে থেকেও স্বপ্নের জগতে বিচরণ করা হল কবিতা
অজস্র পথ পাড়ি দিয়ে কেবল একটি নুড়ি পাথর কুড়ানো
রংহীন জগতের আঁধারের সাথে বন্ধুত্ব করা হল কবিতা
মুহূর্তের ভেতর পৃথিবীর সব রঙ-এ ছবি আঁকা
স্নিগ্ধ সবুজের বনে, সমুদ্রের তীরে ঘুমিয়ে পড়া হল কবিতা
দুর্নিবারকে জয় করার পিপাসা, তীব্র আকাংখা


২৪শে এপ্রিল '২০১৪