বন্ধুদের ভীড়ে বন্ধুহীন
বহু চেনা মুখ অচেনা মনে হয়
বহুপথ হেটে এসে মনের ভেতর যেন দ্বিধা
বহু স্মৃতিময় সময়কে খেলো কেন মনে হয়?
বহু জমে থাকা যেন অজস্র কথা


কথা হয় না এমনতো নয়
কথা হয় , কথায় কথায় দিন রাত পার হয়ে যায়
তবু আলো স্তিমিত, ক্ষীণ থেকে যায়
বিস্তীর্ণ জলাবদ্ধতা
আলেয়ার সাময়িক হাস্যরস
অগণিত মৃত স্বত্তা


২৭শে এপ্রিল'২০১৪