শ্রদ্ধেয় এডমিন,


বাংলা কবিতা ডট কম অন্য যেকোন সাইটের থেকে(কবিতার) অনন্য,সহজ সরল এপ্লিকেশন ও নান্দনিক।রিসেন্টলি কবিতার আসরে প্রকাশিত কবিতার লিস্টে কবি ও কবিতার অক্ষর ভিন্ন কালিতে সাজিয়েছেন।খুবই ভালো লাগছে দেখে।সেই পাওয়া থেকে আরো কিছু চাইতে প্রলুব্ধ হলাম।


চাওয়ার লিস্টটা ক্রমানুসারে উল্লেখ করছি নীচে:
১. ড্রাফট বা পান্ডুলিপি বা অনলি মি অপসনঃ
ই-মেলের আদলে যদি একটি ড্রাফট বক্স রাখেন তাহলে আমরা লেখকরা উক্ত ড্রাফট বক্সকে পান্ডুলিপির মতো ব্যবহার করতে পারি।বর্তমানে আমারা কম বেশী সবাই টাইপ করেই মনের ভাব লিখে রাখছি ,খাতার বদলে ইলেকট্রনিক্স গ্যাজেটে।যদি তা সম্ভব না হয় তাহলে ফেইসবুক আদলে অনলি মি অথাৎ পোষ্টটি শুধু লেখক দেখতে পাবেন।যতক্ষণ না লেখক সেটাকে পাবলিক করছে ততক্ষণ কেউ দেখতে পাবেনা।তাহলে এটাও ড্রাফ্রটের মতো হয়ে যাবে।


২.অনলাইন ডিক্সেনারিঃ অনলাইন ডিক্সেনারি সংযোজন করলে বানান নিয়ে কোনো সংশয় হলে লেখক তা খুব সহজেই দেখে নিতে পারবেন।


৩. ছবিঃ কবিতার সঙ্গে সম্পর্কযুক্ত কোনো ছবি আপলোড করে যুক্ত করার অপসন থাকলে খুব ভালো হয়।যেমন আলোচনার পাতায় আছে।তাহলে লেখার ভাবটা ছবিতে প্রকাশিত হবে,পাঠককে আকৃষ্ট ও নান্দনিকতা দান করবে।


৪. ডিলিট বাটনঃ ডিলিট বাটনটা ছোটো ও বৃত্তাকার করলে এবং কোণের দিকে রাখলে খুবই ভালো হয়।এখন তো আমরা সব স্ক্রিন টার্চ মোবাইল ইউজ করি।তাই ওই দীর্ঘ আয়তাকার বাটনটা বিভিষীকার মতো লাগে।একটু অসাবধান হলেই লেখাটা মুছে যাওয়ার প্রভূত সম্ভাবনা আছে।আমিতো কবিতা সম্পাদনা করার সময় খুব সচেতন ভাবে টার্চ করি।একটু এদিক ওদিক হলেই সব শেষ!


আশাকরি প্রস্তাবগুলি বিবেচনা করবেন।লেখক ও কবিদের মতামত প্রাথনা করি।