ইচ্ছে করছে শুয়োরের বাচ্চাদের পাছায় লাথি দিয়ে
ফেলে দিই বহুতল ভবন থেকে ।


কত টাকা প্রয়োজন শুয়োরের বাচ্চাদের
যাদের ঘাড়ে পা রেখে
শুয়োরের বাচ্চারা সেজেছে নবাবের বাচ্চা
নবাবের বাচ্চারা তাদেরই জন্য একের পর
বানাচ্ছে গণচিতা , যে চিতায় বারবার
পুড়ে মরছে আমার অভাগা, অসহায়  ভাই বোনেরা ।


অনাহারে অর্ধাহারে ক্লিষ্ট হয়ে দুবেলা দুমুঠো ভাতের জন্য
শুয়োরের বাচ্চাদের কাছে আমার অসহায় ভাই বোনেরা
কিন্তু শুয়োরের বাচ্চারা তাদের ঠেলে দিয়ে গণচিতায় ।


থুথু দিই শুয়োরের বাচ্চাদের মুখে
থু থু