ব্যস্ততায়, অনেকদিন বসিনি নেটে
কি হয়েছে, তাই দেখিনি ঘেটে ।
আজ জানালো পেরেরা
আসরেও নাকি, ঢুকেছে চোরেরা?


আমার লেখাও নাকি করেছে চুরি
আনন্দের তাই নেই জুড়ি ।
আমি কবিনা, তবু আসরে লিখি ছাইপাশ
আমার লেখা চুরি মানে, আমার কবিত্বের প্রকাশ


ধন্যবাদ, লেখা চোর, ধন্যবাদ তোমার কর্ম
তুমি যে, মহাকবি বুঝবে কি তার মর্ম?
আজ চুরি কর, যার তার কবিতা
কাল রবী বাবুর লেখাচুরি করে বলবে তোমারই তা!