(১)
আপা ও ভাবী দু'জনেই নারী
দু'জনেই পড়ে দশহাত শাড়ী ।
শাড়ীতে প্যাঁচ থাকে, প্যাঁচ থাকে কথাতে
মানুষ কী চায়, তা নেই মাথাতে ।


(২)
আপা ও ভাবীর ঝগড়া মানেই সংলাপ
এ নিয়ে কথা বলা কী, শুধুই প্রলাপ ।
সংলাপ হোক, ঝগড়া হোক, হোক দু'জনার লাভ
তাদের কানে ঢুকবেনা, আমাদের আহাজারী বিলাপ ।


(৩)
দল আছে, বল আছে, আছে লোভ ক্ষমতার
মিছে মায়ার নাটক করেন, পাবলিকের মমতার ।
ক্ষমতার হিসাবটা যখনই মিলবে
দু'জনার দুই টোপ দু'জনই গিলবে ।


(৪)
টোপ না গিলেও হিসাবটা থামবে
বিরক্ত পাবলিক যখন রাস্তায় নামবে ।
পাবলিক না নামলেও দমকালে দাদারা
পানি ঠিকই খাবে নেতা নামের গাধারা ।


(৫)
পুরো পানি ঘোলা হয়নি, এখনো ভালো বেশ
সমঝোতায় বিবাদ হোক শেষ ।
তা না হলে দেখবে আপা ও ভাবী
ক্ষমতার তালা খুলবেই পাবলিক, তাদের হাতেই চাবি ।