(১)
শুনতে পেলাম
বাড়ী গিয়ে
আমায় নাকি
করাবে বিয়ে ।


(২)
জাতের মেয়ে
সুন্দরীও বেশ
গুণ আর রুপের
নেইকো শেষ ।


(৩)
আমি হাসি
বেশতো!
পাশের বাড়ী
থাকে আমার দোস্ত।


(৪)
নিলাম আমি
খোঁজ
সারারাত কথা বলে
দিনে ঘুমায় রোজ ।


(৫)
দিনে ঘুমায়
বাইরে যায়না তাই ।
এমন শান্ত ভদ্র মেয়ে
আমিওতো চাই!