সকালে সঠিক ভাবি  যা
বিকালে দেখি  উল্টো তা ।
আমি যাবোনা প্রাসাদে একা
আবার যাই, না গিয়ে যদি খাই ছ্যাঁকা ।


অথবা


একটু নাড়লে ঘাড়
কে জানি বলে, কি হলো চাচার
উল্টোপাল্টা করলে চাচা
বন্ধ হবে আবার খাঁচা ।


অথবা


ভূতের মুখে রাম নাম
দেখো সবাই ডান বাম
ঐদেখা যায় ডান্ডা
কথা না শুনলে করে দেবে ঠান্ডা ।