আমার কথাগুলো আমার কষ্টের মতোই জমাট বাঁধা
অনেকদিন ধরে  ইচ্ছে করে, চিৎকার করে কাঁদতে
কিন্তু পারিনা, চোখে একফোঁটা জল নেই
গলায় একরত্ত্বি জোর নেই চিৎকারের!
পৃথিবীর সব স্তব্দতা-জড়তা গ্রাস করেছে আমাকে ।


আমি অাঁধারে ঢেকেছি,আমার পৃথিবী
চাঁদকে সরিয়ে দিয়েছি, নিজেই ।
আমার কর্মফল আমাকে ভোগ করতে হবেই
চাঁদের কোনই কলঙ্ক নেই ।
কলঙ্ক সম্পূর্ণ আমার ।