বিশ্বাস করো তোমরা আমি  কবি নই
আমি নই বেদনায় ভরা এক রাশি কথা,
আমি নই  প্রেম, নই ভালোবাসা
আমি আপন নিয়ে করি খেলাধুলা
আমি স্বপনের মাঝে আপন দেখি
বিষয় মাঝে বিষয় খুঁজি,
আমি উন্মাদ নই আমি নই কোনো কলপ না
আমি নই, নই কিছু , নই কোনো বাসনা ।
সাজি আমি কভু রঙের বাদশা
কভু যাযাবর , কভু উদ্ভট কালিঝুলি মাখা
কভু যোদ্ধা  কভু  শ্রেষ্ঠা ,
কভু বিপ্লবী আমি ঘংসের করি সূচনা
আমি নিজের সাথেই করিজে তামাসা , রঙ নিয়ে করি মিছিমিছি খেলা ,
আমি আপন খুশিতে সাজাই বিসসে
দুর্বার গতি থামাই নিমেষে
সাগরের মাঝে তুফান জাগিয়ে
ভরিয়ে আকাশ মেঘের কুঞ্জে
ভয়ের ভূ কুটি মাখিয়ে
আমি স্বপনের সাথে তাল গুনি সুধু সময়ের সিংগা বাজিয়ে


নিমেষে আবার যায় রে মিলিয়ে রন দুন্দুভি থামিয়ে


বহে নদ নদী কুলু কুলু রবে
থেমে যায় শিহরন কুসুমে কুসুমে
ভোরে ওঠে কানন কুঁজ ফুলের সৌরভে ,
ছেয়ে যায় নীল আকাশ ভীরু পাখী দলে


ফেরে পুরাতন সেই পুরানো পথে;


আমি হাসি সুধু মনে মনে
স্বপ্নের যাদু শেষ হয় যবে।