তুমি যথেষ্ট বুদ্ধিমান নও।
আমি জানি। তুমি এ নিয়ে তৃতীয়বার এটি বললে।
তুমি যথেষ্ট আকর্ষণীয়ও নও।
সেটিও জানি। এ নিয়ে প্রায়ই তুমি দ্বিতীয়বারে শোনো, এবং পুনরায় সংবিধান লেখো।
তুমি আমার জীবনে কেন? তুমি স্পষ্ট ভাবে জানতে চাইলে।


আমি চলন্ত রাস্তার মাঝ বরাবর হলদে রিবন গুলো দেখছিলাম
রাস্তা জুড়ে এ ফিতে গুলো  চুল বাঁধার মত দিক নির্দেশনা দেয়
এবার কিন্তু বাঁয়ে যাবো, দেখো, এবার যাবো ডানে !


আমি নিজেকে থামিয়ে দিলাম, যেমন করি, অহরহ
কেন আমায় পাচ্ছে এখন সময়ে , তখন?
কেন তুমি শূন্য সময়ের কবি হওনি ?


আমাদের প্রজন্ম শূন্য,
কারণ আমাদের মঞ্চ শূন্য,
আমাদের ঠোঁট নড়ে শূন্য সময়ে,
যখন মঞ্চ অভীধায় ব্যানার গুলো অপসৃয়মান হয় , ছায়াগ্রস্ততায়।


সকল নিরীক্ষা শেষে ঘরে ফেরা একটা গুপ্তকথা, আজন্মকাল ধরে।
যখন শূন্য হবে সেখানে, জানবে, কবিতা , এখনো ভাবছে, দিনান্তের সুরে।