প্রেম সূর্যের চৈতি কিরন
উত্তপ্ত করেছে হৃদয় আঙ্গিনা
পুড়ছে মন প্রতিক্ষার সময় ছুঁয়ে ছুঁয়ে
আগুনে পুড়ে বন-বনানী
মন পুড়া আগুনের শিখা কেউ দেখে না
শুধু ফল্গু আগুন নিয়ে জীবন যায়
সন্ধ্যা নদীর কূলে ।
প্রেম শিখা জ্বেলে একাকিনী দূরে দুরতমা
কেন তুমি হৃদি-নিধুবনে মার উঁকি
আগুন ফুলের মালাগাঁথি বিরহ সূতায়
বিশ্বাস কর
এ আমার আবেগী ভালোবাসা নয়  
পবিত্র প্রেমের রেৎগতি ।
তোমাকে চাই অন্তরে বাহিরে সবখানে
হে বধুয়া তুমি করে নাও তোমার
যা আমার দিতে বাকি সবনিয়ে
তোমার আমার মিলন হোক
নিসীম আলোর বাসর ঘরে ।