সকলের সঙ্গে প্রেম হয় না
হয় ভালোবাসা ।
প্রেম চায় মিলন সুখ ,
যদিও ভালোলাগা থেকে ভালোবাসা
তারপর প্রেম ।
প্রেম শুধু দিতে জাণে নিতে জাণে না
তাই তোমাকে উজাড় করে দিতে ইচ্ছা হয়
বিশ্বাস করো
ভ্রমর আলিঙ্গনে
ভেঙ্গে যায় প্রেম পাখির ডানা,পরিশেষে
ডানা ভাঙ্গা  উড়াল কষ্ট নিয়ে
লুটোপুটি খায় মলিন বিকেল মাঠে ।
আমি তা চাই না
চাই শুধু প্রেমরেণু মাখা আকাশ হৃদয়  ।
শুন্যতার নীল দিয়ে আমাকে রাঙ্গিয়ে দাও তুমি
প্রেমিক হয়ে বেঁচে থাকতে চাই
হৃদয় রক্তের কনায় কনায় ,
হোকনা কলঙ্ক বিমল প্রেম রোগে
একদিন প্রমান হবে লেডি ফ্লোরা হেষ্টিং
কলঙ্কের কালি লেগেছে  
জীবন খাতার সাদা পাতায়,
মরলেও সুখি আমি তোমার প্রেমে ।