প্রেমে থাকে ফাগুন মুহুয়া নেশা
নিষিদ্ধ আলিঙ্গনের গন্ধ বিহীন ।
দানব প্রজাপতি ফুলকে করে কলুষিত
করে পরাগায়ন প্রেমের আলিঙ্গনে
তোমার প্রেমে প্রেমিক হয়েছি আমি
প্রেমের ধারা পাতে,
তুমি প্রেমিকা হয়েছ কিনা জানি না।
আমিও দিতে চাই আলিঙ্গন মানবতার পুজায়
প্রেমাঞ্জলি দিতে ,
আলিঙ্গনে আলপিন যাবে না
সুখের সুড়ঙ্গ পথে ,
এ বিশ্বাস তুমি রাখতে পার।
নিন্দা করবে করুক ওরা
নিন্দুক আমার বন্ধু
তোমাকে মনে করিয়ে দেয়
মধুর বেদনায় চলে যাই নৈস্বর্গিক সপ্ন পুরিতে
হয় অবিনশ্বর আত্মার মাখামাখি
বয়ে যায় বিশ্ব প্রেমের আমিও ধারা
তাই তোমাকেই  চাই শুধু যুগ যুগ ধরে ,
দুরাগত ভবিষ্যতে তুমি আমি হব প্রেমের উপমা ।