ফাগুণ সূর্য উঁকি মারে  জীবন আকাশে
রোদের চাঁদর মুড়ি দিয়ে  
তুমি আমার ভবিষ্যৎ
অথবা
সূর্যের হেঁটে যাওয়া মঙ্গল তিল ।
কাব্য কস্তুরি গন্ধভরা প্রেম ফুলের মালা গাঁথি
বৃষ্টি কমল চোখে শুধু তোমার গলে দিতে
বিরহের রং মেখে সময়ের কনা  ছুঁয়ে ছুঁয়ে।
পুড়ে পুড়ে শেষ হচ্ছে  প্রেমের গেরহস্থলি
হৃদয় আঙ্গিনায় থেকে পোড়াচ্ছ তুমি ।
ইতিকা বেলার মলিন মুখবলে  
অনেক হয়েছে এখন এস বাউল হয়ে
সন্ধ্যা নদির ঘাঁটে ।
আগুন ফুলের মালা গাঁথি  
দেখে যেও তুমি আমার শব যাত্রা ।