শূণ্য হৃদয় ভরে দিলে তুমি প্রেমের মাধুরী দিয়ে,
গাহিছে এক বাউল সঙ্গিঁত আমার  এ মন নিয়ে।
ফাগুণ রঙে করছি রঙ্গিঁন সাত তালার এ ঘর,
দু'টি মনের মিলন পরাগ চায় মুধু অন্তর।
ছ'টি ঋৃতুর কোমল কুসুম গাথছে মিলন মালা,
সারাটি জীবন ছ'জন অরি দিচ্ছে ভিষন জ্বালা।
চারি দিকে খুঁজে পাইনি আমি তোমায় হে সুন্দর,
শুনেছি আমি তোমার ঠিকানা সাত আসমান পর।
জীবনের চার কাল যাবে কি শুণ্য বুক নিয়ে প্রীয়
ছ'টি ঋৃতুর বিরহ কুসুম ইতিকা বেলায় নিয়।