আজকাল আর খোজ রাখিনে
ক'দিন গেলো, কি মাস এলো
উল্টে গেলো ক্যালেন্ডারের, ঠিক ক'খানি পাতা;


আজকাল আর খোজ রাখিনে
ক'দিন গেলে, কি মাস এলে
শেষ হবে সব, শেষ হবে এ অপেক্ষাতে থাকা।


আজকাল আর খোজ রাখিনে
রোজ ক'বেলা আছড়ে পড়ে,
তোর মুখে তে, অবাধ্য সব চুল;


আজকাল আর খোজ রাখিনে
রোজ ক'বেলা ফোটাস রে তুই,
তোর দু ঠোটে, ফোটাস হাসির ফুল।


আজকাল আর খোজ রাখিনে
ক'বেলা তুই রাগ করিস আর
ক'বেলা তুই ফোলাস দুটো গাল;


আজকাল আর খোজ রাখিনে
ক'বেলা তোর দু চোখ ভেজে
ক'বেলা তুই ফেলিস চোখের জল।


আজকাল আর খোজ রাখিনে
ক'রাত ঘুমাস, ক'রাত জাগিস
ঠিক ক'রাতে আসে না তোর ঘুম;


আজকাল আর খোজ রাখিনে
ঘুম ভাঙ্গলে মাঝরাতে তোর, কার হাত ধরিস
আঁকিস গালে কার ঠোটেরই চুম।


আজকাল আমি বদলে গেছি,
বদলে গেছি অনেক খানিই আমি;


আজকাল তাই আমার কাছে,
আর কেও নয়, আমিই অনেক দামি।


-১৭/০৭/১৪
রাজশাহী