আমার ঘরের জানলা দিয়ে
জ্যোৎস্না এসে যায় হারিয়ে,
উথালপাথাল জ্যোৎস্না মেখে
চোখ দুটোকে নেই ভরিয়ে!


তোমার ঘরের জানলা খোলা
জ্যোৎস্না কি যায় তোমার কাছেও?
যায় কি সেথায় আঁধার ঠেলে,
বসে কি গিয়ে তোমার পাশেও?


সত্যি তো? সত্যি কি যায়?
যায় কি ছুঁতে ওই তোমাকে?
তবে এবার জ্যোৎস্না আসুক,
আচ্ছা করে দেবই বকে!


এতই যখন আসা যাওয়া
তবে আমার চিন্তা কি আর!
আমার যত মনের কথা
পৌছে দেবে জ্যোৎস্না এবার!


জ্যোৎস্না এলে বলবো এখন
বলবো যে তার কানে কানে,
'ভালোবাসি' এই কথাটা
পৌঁছে যেন তোমার প্রাণে!


-১৪/০৫/১৪
রাজশাহী