নিভে যাক সব বাতি,
নিভে যাক সব আলো
আকাশের চিরচেনা ঐ চাঁদটাও
অচেনা হোক আজ।
ম্লান হোক তার চোখের জ্যোতি,
নেমে আসুক ঘুম
ছুয়ে যাক তার চোখ দুটো।
ওপারের স্ট্রীট ল্যাপের আলোটাও-
হারিয়ে যাক আজ লোড শেডিংয়ের ভিড়ে।
ক্লান্ত শরীরটা এলিয়ে পড়ুক বিছানায়!
ঘুমাক সে,
সাথে থাকুক ভালোবাসা।
আর মিষ্টি হাসি লেগে থাকুক-
তার ঐ ঘুমন্ত ঠোটের কোনায়!


-২৬/১১/২০১৩