এখানে-


চিরচেনা রাত
বেড়ে চলে ক্রমে,
একা পড়ে থাকা হাত
কিংবা দুটি আঙ্গুল
হয়না তো ধরা, সরে যায়-
তবু তাকে দেখি, হেসে উঠি ভ্রমে!


আর, সেখানে-


রাত জাগা তাঁরা
এক হয়ে জাগে তার সাথে,
একাকি তার রাত হয় সারা
কিংবা আধো ঘুম চোখে
চেয়ে থাকে, যদি ফেরে-
শূন্য দৃষ্টি, ঘুরে ফিরে পথে..


-৩০/১১/২০১৩