মেঘলা রাতের বৃষ্টির শব্দে
যখন আমার ঘুম ভেঙে যায়
দেখি ব্যথার কনা এসে পড়ে
আমার রংধনুর শীতল বিছানায়।


মায়াবী কিছু বিক্ষিপ্ত স্বপ্ন হাতছানি
দিয়ে ডাকে এক দূর্বোধ্য সৌন্দর্যে,
অতল গহীনের কিছু অনাবিষ্কৃত
রহস্য ভেদ করার আকাঙ্ক্ষায়।


হঠাৎ মনের ভেতর নিভৃত কোণে
কে যেন প্রলোভন দিয়ে বলে উঠে
এসো আমার সাথে হারিয়ে যাও
যদিও কখনো আমার ছোঁয়া না পাও।


কি কারণে প্রহসনের দেয়াল গড়ো?
তীব্র অনুভূতিতে এমন নির্লিপ্ত থাকো।
স্রোতের প্রতিকূলে আমি মুমূর্ষু ডুবুরি
অন্ধ শিকারীর মত তোমার স্পর্শ খুঁজি।


হৃদয়ের চোখে ভেসে বেড়ায় যে ছবি
ইচ্ছেমতো সেটা এঁকে যায় মনের রবি।
কলম ধরা হাতে আহত আমি যেন
নির্বাক স্বপ্নদ্রষ্টা একজন আশাহত কবি।