কবি তুমি খেলা কর
রংধনুর সাতটি রঙে।
তুমি আঁকো কোন এক
হতাশ হৃদয়ের বিবর্ণ ছবি
আসমানী নীল রঙে,
আবার কারও লাল রঙে
ছাই হওয়া পোঁড়া স্বপ্নে।


হয়তো কারো দেওয়া কষ্টে
তোমার কান্নারা সবুজ হয়েছে,
মনের ভেতর হলদে আকাশে।


কবি‌‌ তোমার বেগুনী রঙের সুখে
অব্যক্ত কথাগুলো কমলা রঙে
সেজেছে কারও আগলে রাখা দুখে।