•শাপলা ফোটে
শান্ত নদীর জলে,
রূপশ্রী ঠোঁটে।


•শূণ্য দুপুর
ঘুম উধাও চোখে
যেন কর্পূর।


•মন হারাই
উড়ে ঘুড়ি দিগন্তে
যাদু নাটাই।


•ইলিশ ঝোল
সরষের রসনা
মাছের কোল।


•রজনী শেষ
কুয়াশা ডাকা ভোর
পুলকে কেশ।


•নব বসন্ত
কৃষ্ণচূড়া উল্লাস
নীল দিগন্ত।


•রাত গভীর
‌ দুর্দশা কেটে যায়
‌ প্রভাতে তীর।


•পিরামিড সে,
যে নিশিতে তান্ডব।
নূর সকাশে।


•সাম্পান বাঁকে,
ঢেউ উঠে তরঙ্গে।
রহিম রাখে।


•কুয়াশা নীর,
পিঠাপুলি উৎসব
চিত‌ই ক্ষীর।