পদ্য লেখার ভাঁজে
ঝিম ধরানো সাঁঝে
মনের আকাশ বাজে
হৃদ কোটরের মাঝে।


পদ্য'র প্রতি চরণ
তার প্রণয়ের আবরণ
পাতায় পাতায় বরণ
হৃদ অনুরাগের মরণ।


কলমে পদ্যের ছন্দ
একেলা নীড় বন্ধ
শিউলি ফুলের গন্ধ
তবুও কবির আনন্দ।