এমন যদি হত
বয়স টারে কমিয়ে নিয়ে
কয়েক বছর পিছিয়ে গিয়ে,
জীবনটিকে সাজিয়ে নিতাম
আমার ইচ্ছেমতো।
এমন যদি হত
অনেক টাকার মালিক আমি
গাড়ি বাড়ি সবই দামী,
পড়ছে চোখে যা কিছু
তা কিনছি অবিরত।
এমন যদি হত
জনপ্রিয় সবচেয়ে আমি
সবাই আমার অনুগামী,
আমার পানে সবার মাথা
থাকছে অবনত।
এমন যদি হত
আমার কথার নিয়ম হত
অনেক কিছুই এসে যেত,
বাণীর মতো সকল কথা
থাকতো লিখিত।
এমন যদি হত
সকল চাওয়া মিথ্যে হত
তোমারে আবার পাওয়া যেত,
শুধু,একটি বারের মতো।