আমার সঙ্গে আমি
আর আমার রোজের সকাল,
আমার এই ব্যস্ত শহরে
রোজকার খামখেয়াল।
আমার ঘরের দেওয়াল মাঝে
ছোট্ট নীল আকাশ,
মায়াবী মেঘের নীলীমায়
ভাসে এ শহরের বাতাস।
এক ফালি রোদ ঘরে ঢুকে রোজ
করে চলে এক খেলা,
অতৃপ্ত এ শহরে চলে
পরিচিত সেই মেলা॥