সুর্যাস্তের পরের পৃথিবীটা সকলকে দেয় একান্ততা-
একাকীত্বের নরম ভাবনা এনে দেয় সৃষ্টির নতুনত্ব,
আয়নায় পড়া ছায়াটাকে ভীষন চেনা মনে হয়,
পৃথিবীর ধুসরতা শুধু জানিয়ে দেয় অনিত্য জীবনের অস্তিত্ব।


রাস্তার আলোর বিপরীতে পড়া আধখানা ছায়া চমকে দেয়-
অলস ভাবে পড়ে থাকা রাস্তার ধারের নেড়ি লেজ নেড়ে উঠে যায়,
রাস্তার পথচলা পথিক গতানুগতিকতার ধারায় হেটে যায়,
আমার প্রতিটি ইন্দ্রিয় শুধু অনুভব করে বেঁচে থাকার ইচ্ছে।


শব্দের ঝর্ণাধারায় ধুয়ে দি অঞ্জলি ভরা ইচ্ছের বাষ্পকে ,
অন্ধকারের বোবা কান্নাকে দিয়ে দি কায়ার আকার,
শুধু অপেক্ষায় থাকা কয়েকটি শব্দের তোমার পুর্ণ অস্তিত্বের-
হয়তো বা জানি শুধু কিছু পল কিছু ভালোলাগা বিধাতার লেখন।


রাতজাগা পাখীটা করুন স্বরে গেয়ে ওঠে ঘুম পাড়ানী গানের ধুন,
পুর্ণিমার ছটায় জ্বলে ওঠা জোনাকির চকমকি ছুয়ে যায় মনের আগুন,
আমার দেহে শুধু বয়ে চলে রক্তধারার কোলাহল ধ্বনি-
ভবিষ্যতের পথে শুধু একে দিই তোমার অনুভবের আল্পনা।