কত কবিতা হারিয়ে যায়!
প্রতিদিন,
বিমূর্ত বাতাসের ঝাপটায়,
অথবা কবিতার মতো কিছু মানুষ
কিছু প্রেম, কিছু স্বপ্ন-সহবাস
কিছু স্বর্ণময় আলোর প্রদীপ
কিছু আলোকময় বট গাছ,
কত নিভৃতের নির্জন শহর
অজানার পথে পথে......
কেবলই হারায় অতল বিস্মৃতির ভিতর
ক্লান্তি হীন বয়ে চলা পৃথিবীর রথে।।