তে'তালার পর রয়েছো তুমি
আমি আছি মাটি চুমি
তাই বলে কি বলছি আমি
মাটিতে নামো তুমি ?


শুধু মোর আব্দার
তোমর কাছে পাই যেন আমি
বাঁচার অধিকার।



তোদের পাতে মাংশ থাকুক
আমায় না হয় হাড়ই দিস্
তবু আমায় লাথি দিয়ে
থালাটি না কেড়ে নিস্।