(ঈদ উপলক্ষে লেখা)


এই কি ঈদের খুশী
কারো হাড়িতে ভাত চড়েনা কারো হাড়িতে খাসী!


এই কি ঈদের দিন
কারো গায়ে জরীর শাড়ি কারো আ'জারির চিন।


এই কি ঈদের মিল
কারো হয়নি খাদ্য কিনা কারো হাজারের বিল।


এই কি ঈদের আশা
কারো মুখে হায়দরী হাক কারো ফোটেনা ভাষা।


এই কি ঈদের দান
কারো চোখে কান্না ঝরে কারো খুশীর গান।


হে খোদা রহমান
এমন ঈদ দিও না তুমি করতে মুসলমান।


(atoki@clyd.co.uk)