স্মৃতি;তোমার সমস্ত কলংক দিয়ে আমাকে  ধৌত কর
কলংকিত হবো আমি কঠিন পৃথিবীটাকে স্পর্স করে।


স্মৃতি;তোমার গৈরিক রূপটা মাখিয়ে দাও অঙ্গে আমার
ভগবানকে দেখাবো একটিবার গৈরিক গরিমা আমার।


স্মৃতি;তোমার ব্যঞ্জনার ইতিহাসটা ভরে দাও কন্ঠে আমার
তার সুধাতেই করবো সন্তরন গড়বো এক করুন ইতিহাস।


স্মৃতি;তোমার সমস্ত পাষানে ভরে দাও এ হিয়া এ অন্তর
ক্রমিকের প্রথমে লিখাবো পাষন্ড খেতাব বুকের যন্ত্রনায়।


স্মৃতি;ধ্বংশের আলকেল্লা পরাও এ অধমের জলন্ত দেহে
কুড়ুায়ে আনিতে চাই পাষন্ডতা আর  ধ্বংশের শ্রেষ্ঠ সন্মান।


স্মৃতি; তোমার কলংক ফলকটা এটে দাও কপালে আমার
জগৎটা দেখুক আমার কপালটাই কলংকের শ্রেষ্ঠ স্মৃতি ফলক।