তোমার নীতি ' স্বজন প্রীতি'
আমার নীতি ' সবার প্রতি
                            এইতো ব্যবধান,
গাল ফুলায়ে থাক বসি
আমি যখন হাসি হাসি
                         গাই মানুষের গান।


তোমার নীতি ' রাজার নীতি'
আমার নীতি ' মানব প্রীতি'
                          এই তো ব্যবধান,


রাগে তুমি হও অধির
যখন আমি উচিয়ে শির
                         গাই বাঁচার গান।