মসজিদেতে তিনি 'হুজুর'
মন্দিরেতে 'ঠাকুর'
গীর্জায় গেলে 'পাদ্রী' তিনি
কাজের মাঠে 'মজুর'।


সবখানেতে আছেন-
যে রঙ দেখেন সে রঙেতে মঞ্চ জুড়ে নাচেন।


দরিয়া সম দিল
লাথ, মুক্কুড় খেয়েও বলেন-''বাকী আছে কিল।'