(ভালবাসার গান)


                    
আড়াল করে রাখতে তোমায় পাইনি খোঁজে স্থান
সব খানেতে তোমায় নিয়ে চলছে অভিমান।।


আকাশেতে রাখতে গেলে রয়না চাঁদের আলো
সাগরেতে রাখলে সাগর হারায় কাজল কালো
পাখীর দেশে রাখলে তোমায় হারায় পাখীর গান।।


ফুলের দেশে থাকলে তুমি ফুল হয়ে যায় ভুল
নদীর দেশে থাকলে তুমি নদী হারায় কুল
তোমায় নিয়ে ভাবনা আমার হয় না অবসান।।


পাইনিগো স্থান রাখতে তোমায় বিশ্বচরাচরে
বুকের মানিক পাজরে বাধিয়া ফিরিনো লয়ে ঘরে
হৃদয়ে বেধে রেখেছি তোমায় যায় যদি যাক প্রাণ।।