ইচ্ছে করে শুনাবো তোমায় মোর জীবনের গান
যে গান আমায় সারাটি জীবন করেছে অপমান।
কত যাতনা কতনা বিষাদ
অপূরন্ত কত আহলাদ
আমার গানের সূর লহরী আমার গানের প্রাণ।
কত জনারে শুনাতে চেয়েছি করতে উপহার
দিয়েছে আঘাৎ শত অপবাদ বদ্ধ করেছে দ্বার।
শেষ বেলাতে তোমায় প্রিয়া
বরে নিতে চাই এ' গান দিয়া
তুমিই গানের আসল পূজারী তোমাতেই তার প্রাণ।