আজো দেখি পূব গগনে রাঙা সূর্য্য উঠে
আজো দেখি পূর্ণীমা চাঁদ আকাশ জুড়ে লুঠে
তুমি এলে তুমি গেলে আরতো এলে না
তোমায় ছাড়া বল আমার কোথায় ঠিকানা।


আজো দেখি সন্ধ্যা হলে সবাই ঘরে ফিরে
আজো দেখি উঠান জুড়ে হাস্নাহেনা ঝরে
আমার তুমি সেই যে গেলে আরতো এলেনা
তোমায় ছাড়া বল আমার কোথায় ঠিকানা।


আজো শুনি কোকিল ডাকে কত মধুর সুরে
আজো দেখি মাঝি মাল্লা ভাঠিয়ালী সুর ধরে
আমার তুমি সেই যে গেলে আরতো এলেনা
তোমায় ছাড়া বল আমার কোথায় ঠিকানা।


Abdul Aziz Toki , London
email: atoki@clyd.co.uk
Facebook: www.facebook.com/abdulaziz.toki