মুক্ত বিহঙ্গের মত উড়ার সখ নেই
নেই নেশা 'সৌখিন মোহর' লাগাবার
ক্ষিনতম ইচ্ছা জানার- আমি কে?
কি পরিচয় আমার?


অনেক দিন অনেক বছর
অনেক যুগ পার হল পরপর
ইতিহাসে লেখা হল নতুন অধ্যায়
কিন্তু আমি যেমন ছিলাম যেথায়
এখনো পড়ে আছি সেখানে
সেই এ্কই যায়গায়,
শুধু বেঁচে আছি বিধির কৃপায়
নিজেই জানিনা -আমি কে?
কি পরিচয় আমার?


ছিলাম! (সময়ের স্বাক্ষী)
আছি! (অনুভবের সোয়ারী)
থাকবো! (অজানা চিরকুট)
এভাবেই বেঁচে আছি কাল চিরকাল
এই একই যায়গায়
যেমন ছিলাম যেথায়
তেমনি আছি, বেঁচে আছি পরিচয়হীন অদেখায়।