ইচ্ছে করে শুনাবো তোমায় মোর জীবনের গান
যে গান আমায় সারাটি জীবন করেছে অপমান।


কত যাতনা কতনা বিষাদ
অফুরন্ত কত অপবাদ
আমার গানের সুরলহরী আমার গানের প্রাণ
যে গান আমায় সারাটি জীবন করেছে অপমান।


কত জনারে শুনাতে চেয়েছি করতে উপহার
ঘৃণ্যরা সব মুখ ফিরায়ে বদ্ধ করেছে দ্বার।


শেষ বেলাতে তোমায় প্রিয়া
বরে নিতে চাই এ'গান দিয়া
তুমিই গানের আসল পূজারী তুমিই গানের প্রাণ
যে গান আমায় সারাটি জীবন করেছে অপমান।