চাঁদের আলো দেখলেই মোর মনে পড়ে সেই রাত
তুমি আর আমি নিদ্রাবিহীন ছিলাম একসাথ।


কখনো দু'জন হয়েছি কাতর কখনো বসেছি কূজে
খেলেছি দু'জনে দেদোল খেলা মদির চক্ষু বুজে
ক্লান্তির ভারে সরে গেয়েছি তবুও ছাড়িনি হাত
তুমি আর আমি নিদ্রাবিহীন রয়েছি একসাথ।


কখনো লাজুক লজ্জাবতি শাড়ির আঁচল টানি
লোকায়েছো মুখ লোকায়েছো বুক অপরুপ দেহখানি।


আবার দু'হাত জড়ায়ে ধরেছো নিঘুম ঘোমের তরে
অঞ্জলি ভরা ভালবাসাতে দিয়েছো আমায় ভরে
এই করে করে চাঁদনী ঝরা কেটেছে সারা রাত
তুমি আর আমি নিদ্রাবিহীন ছিলাম একসাথ।

তুমি বলেছো - মধুর তুমি; আমি বলেছি -তুমি
তুমি বলেছো- নানা তুমি; আমি বলেছি- তুমি
এই করে করে তুমি আর আমি কাটায়েছি সারা রাত
তুমি আর আমি নিদ্রাবিহীন ছিলাম একসাথ।


কত চাঁদ এলো কত রাত গেল  তুমি এলেনা হায়
চাঁদ হয়ে তুমি আছ প্রিয় মোর  প্রেমের কান্নায়।