তন্ময় সাহা

তন্ময় সাহা
জন্মস্থান Kushtia, Bangladesh
বর্তমান নিবাস জানা নেই
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা MBA(HRM)

তন্ময় সাহা(১৯৮৩) জন্মসূত্রে কুষ্টিয়ার, কুষ্টিয়ায় বেড়ে ওঠা।লেখাপড়া ও কর্মসূত্রে বহুদিন ধরে খুলনায় বসবাস । খুলনা বিশ্ববিদ্যালয়ে বায়োটেকনোলজি এন্ড জিনেটিক ইন্জিনিয়ারিং বিষয়ে স্নাতক, বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ঢাকা হতে। তারপর খুলনা বিশ্ববিদ্যালয়ে এক্সিকিউটিভ এমবিএ (এইচ আর এম) সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি উপপরিচালক হিসাবে বাংলাদেশ ব্যাংক, খুলনায় কর্মরত আছেন। লেখালিখি চলেছে বিক্ষিপ্তভাবে, সখে, আদিষ্ট বা অনুরুদ্ধ হলে। বিশ্ববিদ্যালয় জীবনে যুক্ত ছিলেন নাট্যদল 'থিয়েটার নিপূণ' এবং বিজ্ঞান পত্রিকা 'বায়োটকের' সাথে। বই, বাংলা সাহিত্য হল তার ভালবাসা। বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া প্রতিযোগীতায় স্কুল পর্যায়ে পাওয়া সার্টিফিকেট আর উপহারে পাওয়া বইগুলোকে আজও অতি যত্নে রেখেছেন, নিজস্ব বুকসেলফে। মুলত কবিতা লেখার শখ, টুকটাক গদ্য লেখারও চেষ্টা চলে। বিভিন্ন সময়ে পত্রিকায় প্রকাশিত কবিতাগুলি সহ সোস্যালমিডিয়া, টুকরো কাগজ আর ডাইরিগুলোর পাতা খুঁজে নিজের পছন্দের বেশ কিছু কবিতা মলাটবন্দী করে, আমাদের হাতে তুলে দিয়েছেন "কালো মেম" কাব্যগ্রন্থে।

তন্ময় সাহা ২ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে তন্ময় সাহা-এর ১১২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/৮
২৪/৮
৭/৬
২৮/৫
২১/৫
১৩/৫
৮/৫
১/৫
২৪/৪
২০/৪
১৬/৪
১৪/৪
১২/৪
১১/৪
৯/৪
৬/৪
৫/৪
৩১/৩
৩০/৩
২৯/৩
২৭/৩
২৫/৩
২১/৩
১৯/৩
১৮/৩
১৭/৩
১৫/৩
১৩/৩
১১/৩
৯/৩
৯/৩
৮/৩
৬/৩
৫/৩
৪/৩
৪/৩
২/৩
২/৩
২৮/২
২৮/২
২৬/২
২৬/২
২৪/২
২৩/২
২১/২
১৭/২
১৬/২
১৫/২
১৪/২
১২/২