----------------------------------------------------------------------


কথোপকথন
-----------


মাটিকে বলেছি - তুমি আমার
আকাশ বলেছে - আমি তোমার


০ হেসে হেসে নিরাকার!



অদৃশ্য ঢেউ
-----------


সাগরে অনেক ঢেউ - ঢেউয়ের বাতাসে আছড়ে পড়ে সময়
সময়ের ফেনায় হেসে ওঠে হৃদয়ের ফুল ০-র মত রৌদ্রময় জোৎস্নাময়
আমি কুড়িয়ে কুড়িয়ে মালা বানাই - আর চেয়ে থাকি অদৃশ্য ঢেউয়েয় ফেনায়



----------------------------------------------------------------------