এক
---


জৈষ্ঠ নিদাঘ
গভীর ভূ-ভাগ
খনিময় রাগ


দুই
---


খরস্রোতা নদী
যতিশূন্য গতি
ভাদরের রতিকবিতা


তিন
---


রাজপথে মিছিল
টায়ার পুড়ে বারুদ পুড়ে
মুচকি হাসে পঙ্কিল।



চার
---


ঢাকা শহর
বিভক্ত প্রহর
রাজপথে শিকারী


পাঁচ
---
বাগানে আগুন
চোখে বারুদ
বুকে বুদবুদ


ছয়
---


নিসর্গ মঞ্চ
প্রগাঢ় প্রস্তুত
ষড়ঋতুর ভুত


সাত
---


নদী মোহনাবর্তী
সমুদ্র স্তরে স্তরে
গেয়ে ওঠে রঙিন সুরে