বাল্যকাল
--------


আঁকাবাঁকা চুল
রঙিন পুতুল
স্নিগ্ধ লাল বাল্যকাল



ছোটবেলা
--------


খেলাঘরে ছোটবেলা
মাথাভর্তি স্বপ্নডালা
পারিজাত পায়রা



ঘুড়িবেলা
--------


গাছে কদবেল
হাতে মারবেল
নীলাকাশ লাল ঘুড়ি



কলি বিন্যাস
------------


গুনগুন গান
মৌ মৌ তান
কলি বিন্যাস



লাল গোলাপ
-----------


রাশিরাশি ভাঁজ
সোনাঝরা লাজ
লাল গোলাপ



লাল
----


গাছে ফল
তলে জল
থৈ থৈ লাল



হীরের গীটার
----------


জ্যোৎস্না পাহাড়
হীরের গীটার
টুংটাং