তোমাকে কি মানায়
              বিদেশী সাজেঁ,
তোমাকে মানায় ঘোমটা মাথায়
              একটু লাজেঁ।


এ ভরা জোছনায় স্নান কর যখন তুমি হে সুন্দরী,
তোমার কাছে হার মানে তখন স্বর্গের অপ্সরীঁ।


তবু তুমি কেন তাদের অনুসরন কর
হে বঙ্গ রমনী


আমি জানতে চাই....................