শুকতারাটা নেভেনি তখনও, চাঁদও বলেনি ....আসি,
নীলচে আলোর ছায়াশরীর যাকে আমি ভালোবাসি
ফিদা হোসেনের ক্লান্ত তুলি খুলেছে যার চুল
তার সাথে চলে গোপনীয়তার ছোঁয়াচে মশগুল ।
মেঘের পালকে সুড়সুড়ি , মনে দু'এক পঁশলা বৃষ্টি
নকশীকাঁথার মাঠের আঁধারে বাউল মেলেছে দৃষ্টি ।
অরুণ-বরুণ-কিরণমালায় জোনাকির যাওয়া আসা ,
করমচা গাছে গাংচিলটা আবার বাঁধছে বাসা ।
লজ্জারা যেন ইলশেগুঁড়ি , বন্যতা অভিমানে ,
রাতপরীদের আবেগ মিশবে নতুন প্রভাতী গানে ।
তাই তো বলি মুখচোরা ভোর থাকিস রে চোখ বুজে ;
জানিস , আমার লাজুক প্রিয়া মাতাল আদর খুঁজে ।